সোমবার,২৩ অক্টোবর ২০১৭
হোম / বিনোদন / এই ঈদের নতুন ছবি
০৬/২১/২০১৭

এই ঈদের নতুন ছবি

-

বক্স অফিসের রিপোর্ট অনুযায়ী এ বছরে হিট ছবির তালিকায় নাম লেখাতে পারেনি কোনো সিনেমাই। তবে ঈদের সময় বাংলাদেশের সিনেমা হলগুলো আবার চাঙা হবে বলে আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। আসন্ন রোজার ঈদে মুক্তি পাবে এরকম চারটি ছবি সম্পর্কে জেনে নেয়া যাক।

রংবাজ
শাকিব খান বাংলাদেশ চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে সফল এবং সর্বোচ্চ বেতনভোগী অভিনেতা। গত এক দশকে প্রায় প্রতি ঈদে এদেশের সিনেমায় রাজত্ব করেছে স্বঘোষিত এই কিং খান। চলতি বছরে হাজারো বিতর্ক-বিরোধের সম্মুখীন হতে হলেও প্রতিবারের মতো এই ঈদেও ঢালিউডের এই বাদশাহর বেশ কিছু সিনেমা আছে মুক্তির অপেক্ষায়। বহুল প্রতীক্ষিত ‘রাজনীতি’ ও ‘রংবাজ’ ছাড়াও এই ঈদে মুক্তি পেতে পারে শাকিব খান অভিনীত সিনেমা ‘নবাব’। যদিও প্রাথমিকভাবে ‘রংবাজ’ সিনেমার পরিচালককে নিয়ে ঝামেলা ও নামকরা এই অভিনেতাকে বয়কটের কারণে এর মুক্তি পেছানো হয়েছে তবে ছবিটির পরিচালক বদলের কারণে এর মুক্তির সম্ভাবনা বেড়েছে। আব্দুল মান্নান পরিচালিত এ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করছেন শবনম বুবলী।

রাজনীতি
অপু বিশ্বাস ও শাকিব খান বাংলাদেশি চলচ্চিত্র জগতের অন্যতম সফল এক জুটি। তাদের সাম্প্রতিককালের বিতর্ক ও গোপন বিয়ে এই জনপ্রিয়তার খুব একটা ঢল ঘটাতে পারেনি, বরং সবার বিশ্বাস তাদের আসন্ন ছবি বিগত সব ছবির রেকর্ড ভাঙবে। এই দর্শকনন্দিত জুটির সিনেমা, ‘রাজনীতি’ মুক্তি পাবে আসছে ঈদে। এই বিগ-বাজেট সিনেমার দ্বারা আবারো সোনালি পর্দায় ফিরে আসছে অপু বিশ্বাস। তরুণ নির্মাতা বুলবুল বিশ্বাস পরিচালিত সিনেমাটিতে শাকিব-অপু ছাড়াও আনিসুর রহমান মিলন, শহীদুল আলম সাচ্চু, সাদেক বাচ্চু, অমিত হাসান, আলীরাজ, পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর জয়া প্রমুখ অভিনয় করেছেন। কিছুদিন আগেই ছবিটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে।

নবাব
শাকিব খান অভিনীত ঈদের তৃতীয় সিনেমা ‘নবাব’-এ নায়িকার চরিত্রে অভিনয় করেছে কলকাতার শুভশ্রী গাঙ্গুলি। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এস কে মুভিজের ব্যানারে যৌথ প্রযোজনায় ‘নবাব’ ছবিটি পরিচালনা করছেন জয়দেব মুখার্জি। সিনেমাটিতে প্রধান চরিত্রে শাকিব-শুভশ্রী ছাড়া আরো অভিনয় করবেন অমিত হাসান, খরাজ মুখার্জি, রজতাভ দত্ত, মেঘলা, সব্যসাচী চক্রবর্তী প্রমুখ। মুক্তির আগেই নানা কারণে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা এই সিনেমাটির নাম প্রথম দিকে, ছিল ‘ভ্যালেন্টাইন ডে’। ‘শিকারী’র পর শাকিবের দ্বিতীয় যৌথ প্রযোজনার এই বিগ বাজেটের সিনেমাটিও সাড়া ফেলতে প্রস্তুত দুই বাংলাতে। ছবিটির ফার্স্ট লুক ও ট্রেইলার ইতোমধ্যে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। এমনকি কলকাতার সুপারস্টার নায়ক দেবও প্রশংসা করেছেন শাকিবের নবাবী লুকের।

বস ২
আসন্ন ঈদে টলিউড অভিনেতা জিতের বিপরীতে নতুন সিনেমা ‘বস ২’ নিয়ে হাজির হচ্ছেন বাংলাদেশের নুসরাত ফারিয়া। গত ঈদে জিত ও ফারিয়ার অভিনীত ‘বাদশাহ’ ছবির পরে এটি এই জুটির দ্বিতীয় সিনেমা। বস ২ নিয়ে ‘আশাবাদী’ ফারিয়া জানান এই সিনেমায় তাকে দেখা যাবে ভিন্ন এক চরিত্রে। উল্লেখ্য ফারিয়া ‘বস ২’ তে চরিত্রায়ন করবেন আয়েশা নামের অ্যাকশননির্ভর একটি চরিত্রকে। বাবা যাদব পরিচালিত ছবিটিতে ফারিয়ার সঙ্গে দেখা যাবে কলকাতার অভিনেত্রী শুভশ্রীকেও।’

- আরিয়ান ইসলাম অর্ণব